শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ রুহুল আমীন বাবুল (আনারস) প্রতীকে বিজয়ী! রেলপথ সংস্কার প্রকল্পে অনিয়ম অনুসন্ধানে লালমনিরহাটে দুদক! চলছে পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলা পরিষদের নির্বাচন আজ লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ফুলগাছ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম এর অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত রূপালী ব্যাংক পিএলসি লালমনিরহাট কর্পোরেট শাখার নতুন ভবনে শুভ উদ্বোধন অনুষ্ঠিত বিলুপ্তির পথে কাউন চাষ জারুল ফুলের মুগ্ধতা ছড়াচ্ছে হাতীবান্ধায় উপজেলা পরিষদ নির্বাচনী সংঘর্ষে চেয়ারম্যান প্রার্থীসহ আহত ১০ হলুদ রঙ্গে সোনালু ফুল ফুটেছে
রাস্তায় বেড়া দিয়ে জমি দখলের অভিযোগ, ভোগান্তিতে কয়েকটি পরিবার!

রাস্তায় বেড়া দিয়ে জমি দখলের অভিযোগ, ভোগান্তিতে কয়েকটি পরিবার!

লালমনিরহাটে বাংলাদেশ সরকারের খাস খতিয়ানের জমি দখল করে রাস্তায় কলাগাছ রোপণ, বাঁশ ও গাছের ডাল-পালা দিয়ে বেড়া দেওয়ায় দুর্ভোগে পড়েছে লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের ২নং ওয়ার্ডের বনগ্রাম গ্রামের প্রায় ২০/২৫টি পরিবার। প্রতিপক্ষ আজিজার রহমান ও আশরাফ নামে দুই ব্যক্তির বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। বাংলাদেশ সরকারের খাস জমি দখল করতে এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন একই গ্রামের মোঃ জাহাঙ্গীর আলম।

 

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকসহ লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী মোঃ জাহাঙ্গীর আলম। এ কারণে ১৩দিন থেকে চলাচলে চরম সমস্যায় পড়েছেন তারা।

 

জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের বনগ্রাম গ্রামের মোঃ জাহাঙ্গীর আলমসহ প্রায় ২০/২৫টি পরিবার তাদের বাপ-দাদার পৈত্রিক জায়গায় বাড়ি করিয়া দীর্ঘদিন ধরে তারা বাংলাদেশ সরকারের খাস খতিয়ানের জমির উপর একটি রাস্তা দিয়ে যাতায়াত করিয়া আসিতেছেন। কিন্তু আজিজার রহমান ও আশরাফ নামে দুই ব্যক্তি বেশ কিছুদিন ধরে তাদের যাতায়াতের একমাত্র রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করিয়া রাস্তায় কলাগাছ রোপণ, বাঁশ ও গাছের ডাল-পালার বেড়া দিয়ে রাস্তাটি বেদখল করে নেয়ার অপচেষ্টা করে আসছে। এরই ধারাবাহিকতায় আজিজার রহমান ও আশরাফ গত ৩১ ডিসেম্বর মোঃ জাহাঙ্গীর আলমসহ এলাকাবাসীর বাড়ি হতে বাহিরে যাওয়ার যাতায়াতের রাস্তায় কলাগাছ রোপণ করেন। এরই ধারাবাহিকতায় আবারও গত ১১ জানুয়ারি বাঁশ ও গাছের ডাল-পালার বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দেয় এবং তাদের রাস্তাটি দখল করে নেন।

 

এ কারণে মোঃ জাহাঙ্গীর আলমসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তি ও ইউপি সদস্য এবং চেয়ারম্যানকে অবগত করেন। তারা বিষয়টি নিয়ে আজিজার রহমান ও আশরাফ এর সাথে কথা বললে তাদের পাত্তাই দেয় না বরং বিভিন্ন ধরনের হুমকি প্রদর্শন করেন।

 

পরে বাধ্য হয়ে মোঃ জাহাঙ্গীর আলম বাদি হয়ে আজিজার রহমান ও আশরাফকে আসামী করে লালমনিরহাট সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

 

এ ব্যাপারে মোঃ জাহাঙ্গীর আলম বলেন, আজিজার রহমান ও আশরাফ নামে দুই ব্যক্তি বেশ কিছুদিন ধরে তাদের যাতায়াতের একমাত্র রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করিয়া রাস্তায় কলাগাছ রোপণ, বাঁশ ও গাছের ডাল-পালার বেড়া দিয়ে রাস্তাটি বেদখল করে নেয়ার অপচেষ্টা করে আসছে। দ্রুত রাস্তাটি ব্যবহার করার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

 

নাম প্রকাশ না করার শর্তে ওই গ্রামের একাধিক ব্যক্তি জানান, বছরের পর বছর ধরে এলাকার লোকজন এ রাস্তা দিয়ে চলাচল করে। হঠাৎ দেখি আজিজার রহমান ও আশরাফ রাস্তার মাঝে বেড়া দিয়ে চলাচলের বাঁধা দিচ্ছেন।

 

এ ব্যাপারে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ মোঃ ওমর ফারুক এর মোবাইল নম্বরে কল করলে তিনি তা রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone